(বিএনপি কমিউনিকেশন) — বিএনপি চেয়ারপার্সন এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লায় একটি মামলায় অভিযোগপত্র দেয়ার প্রতিবাদে যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে।

মঙ্গলবার পৃথক বিবৃতিতে বিএনপির অঙ্গ সংগঠন তিনটি এ কর্মসূচি ঘোষণা দেয়।

যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু এক যৌথ বিবৃতিতে বলেন, ‘কুমিল্লায় গাড়ি পোড়ানো মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগপত্র দেয়া হয়েছে। সরকারের এ সাজানো অভিযোগপত্রের প্রতিবাদে বুধবার সব উপজেলা ও থানা, বৃহস্পতিবার জেলা শহর এবং শনিবার মহানগরগুলোতে বিক্ষোভ পালিত হবে।’

এদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগপত্র দেয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ছাত্রদল এক দিনের কর্মসূচি ঘোষণা করেছে।

কর্মসূচির মধ্যে রয়েছে- শনিবার দেশের সব জেলা, মহানগর, বিশ্ববিদ্যালয় ও উপজেলা ইউনিট সমূহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ।

এ কর্মসূচি সফল করতে ছাত্রদল সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসান সংশ্লিষ্ট শাখার নেতাদের অনুরোধ জানিয়েছেন।

এছাড়া খালেদা জিয়ার নামে মিথ্যা মামলায় অভিযোগপত্র ও বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী সোহেলকে কারাফটকের ভেতর থেকে আটকের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে স্বেচ্ছাসেবক দল।

প্রতিবাদে সংগঠনটি দুদিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে- বুধবার দেশের সকল জেলা ও মহানগরে এবং বৃহস্পতিবার থানা, পৌরসভা এবং উপজেলা পর্যায়ে বিক্ষোভ মিছিল।