(বিএনপি কমিউনিকেশন) — চট্টগ্রামস্থ ঐতিহ্যবাহী হাটহাজারী মাদ্রাসার মোহাদ্দিস আলহাজ্ব মাওলানা শামসুল আলম এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া।

এক শোকবার্তায় বিএনপি চেয়ারপার্সন বলেন –

“বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও দেশের প্রখ্যাত আলেম মাওলানা শামসুল আলম ইসলামী জ্ঞান চর্চার মাধ্যমে ছাত্রদেরকে আদর্শ মানুষ হওয়ার যে শিক্ষা দিয়েছেন তা চিরস্মরণীয় হয়ে থাকবে। মরহুম মাওলানা শামসুল আলম ছিলেন ইসলামী জ্ঞানচর্চার আলোকবর্তিকা। তিনি মানুষকে সুপথে চলার জন্য কোরান-হাদিসের আলোকে পরামর্শ দিতেন। নম্রতা, বিনয় ও সৌজন্যবোধ ছিল তাঁর স্বভাবজাত। ইসলামী চিন্তাবিদ হিসেবে তিনি ছিলেন সর্বজন শ্রদ্ধেয়। দেশের স্বনামধন্য ইসলামী চিন্তাবিদ মাওলানা শামসুল আলম এর মৃত্যুতে দেশ একজন নিবেদিতপ্রাণ আলেমে দ্বীনকে হারালো, এ শূন্যস্থান সহজে পূরণ হবার নয়।”

বিএনপি চেয়ারপার্সন শোকবার্তায় আলহাজ্ব মাওলানা শামসুল আলম এর রুহের মাগফিরাত কামনা করে মরহুমের শোকসন্তপ্ত পরিবারবর্গ, গুনগ্রাহী, ভক্ত ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সহমর্মিতা ও সমবেদনা জানান।

অপর এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চট্টগ্রামস্থ ঐতিহ্যবাহী হাটহাজারী মাদ্রাসার মোহাদ্দিস মরহুম আলহাজ্ব মাওলানা শামসুল আলমকে দেশের অন্যতম ইসলামী পন্ডিত হিসেবে আখ্যায়িত করে তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারবর্গ, গুণগ্রাহী, ভক্ত ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।