(বিএনপি কমিউনিকেশন) — ফেনী জেলা বিএনপি’র সহ-সভাপতি, ফেনী সদর উপজেলা বিএনপি’র সভাপতি ও জেলা ছাত্রদল এবং যুবদলের সাবেক সভাপতি এ্যাডভোকেট সৈয়দ মিজানুর রহমান মঙ্গলবার, জানুয়ারী ৯, দুপুরে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫২ বছর। সৈয়দ মিজানুর রহমান এর মৃত্যুতে শোক ও দু:খ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া।

এক শোকবার্তায় বিএনপি চেয়ারপার্সন বলেন –

“মরহুম সৈয়দ মিজানুর রহমান ফেনী জেলা ও উপজেলা বিএনপি-কে সুসংগঠিত, শক্তিশালী ও গতিশীল করতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। পাশাপাশি জেলা ছাত্রদল ও যুবদলের সাবেক সভাপতি হিসেবেও সংগঠন দু’টিকে মজবুত ভিত্তির ওপর প্রতিষ্ঠিত করতে তার অবদান ছিল অপরিসীম। মরহুম মিজানুর রহমান জীবদ্দশায় সকল অগণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে মানুষের মৌলিক ও গণতান্ত্রিক অধিকারের আন্দোলনে নিজেকে সম্পৃক্ত করেছিলেন। সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান প্রবর্তিত বহুদলীয় গণতন্ত্র ও বাংলাদেশী জাতীয়তাবাদী রাজনীতিতে বিশ্বাসী মরহুম সৈয়দ মিজানুর রহমান আজীবন দলীয় আদর্শের প্রতি অবিচল থেকে নিজ এলাকায় দলের কেন্দ্র ঘোষিত প্রতিটি কর্মসূচি সাফল্যমন্ডিত করতে নিরলস পরিশ্রম করেছেন। তার মৃত্যুতে ফেনী জেলা ও সদর উপজেলা বিএনপি একজন দক্ষ, কর্মনিষ্ঠ ও শহীদ জিয়ার আদর্শ বাস্তবায়নে নিবেদিতপ্রাণ সংগঠককে হারালো, যার অভাব সহজে পূরণ হবার নয়। আমি তার মৃত্যুতে গভীরভাবে শোকাহত হয়েছি।”

বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া মরহুম এ্যাডভোকেট সৈয়দ মিজানুর রহমান এর রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, নিকটজন, গুনগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

অপর এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ফেনী জেলা বিএনপি’র সহ-সভাপতি, ফেনী সদর উপজেলা বিএনপি’র সভাপতি ও জেলা ছাত্রদল এবং যুবদলের সাবেক সভাপতি এ্যাডভোকেট সৈয়দ মিজানুর রহমান এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বলেন, ফেনী জেলা ও সদর উপজেলা বিএনপিকে সুসংগঠিত করতে তিনি যে অবদান রেখেছেন তা স্থানীয় নেতাকর্মীরা কোনদিনই বিস্মৃত হবেন না। তার মতো সক্রিয়, ত্যাগী ও আদর্শবাদী নেতার মৃত্যুতে স্থানীয় বিএনপি’র যে ক্ষতি হলো তা সহজে পূরণ হবার নয়। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মরহুম সৈয়দ মিজানুর রহমান এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকবিহব্বল পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন ও শুভাকাঙ্খীদের প্রতি গভীর সমবেদনা জানান।

অনুরুপ এক শোকবার্তায় বিএনপি’র ভাইস চেয়ারম্যান মোঃ শাহজাহান, আব্দুল আউয়াল মিন্টু এবং বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও সাবেক এমপি অধ্যাপক জয়নাল আবেদিন ফেনী জেলা বিএনপি’র সহ-সভাপতি, ফেনী সদর উপজেলা বিএনপি’র সভাপতি ও জেলা ছাত্রদল এবং যুবদলের সাবেক সভাপতি এ্যাডভোকেট সৈয়দ মিজানুর রহমান এর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন। নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের সদস্যবর্গ ও গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জানান।