শনিবার, ফেব্রুয়ারি ১০, বিকেলে নয়াপল্টন কেন্দ্রিয় কার্যালয়ে প্রেসব্রিফিং এ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী গ্রেফতারকৃতদের তালিকা তুলে ধরেন।

প্রেসব্রিফিং এর পূর্ণপাঠ নিচে দেয়া হলো –

সুপ্রিয় সাংবাদিক ভাই ও বোনেরা,

আস্সালামু আলাইকুম। সবাইকে জানাচ্ছি আমার আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা।

এপর্যন্ত প্রাপ্ত তথ্যমতে ঢাকা মহানগরসহ সারাদেশে আজ যারা গ্রেফতার হয়েছেন:

ঢাকা: মহানগর দঃ বিএনপি’র সহ-সভাপতি নবীউল্লাহ নবী, মহানগর দক্ষিণ যুবদলের সাবেক যুগ্ম সম্পাদক  মিজানুর রহমান জিমি, ওলিউদ্দিন, তাহের, রাশেদ, জাহিদ, ৫২ নং ওয়ার্ড বিএনপি নেতা ফারুক, শ্যামপুর ইউনিয়ন বিএনপির যুগ্ম সম্পাদক সেন্টু মেম্বার, ঢাকা মহানগর দক্ষিণ মৎস্যজীবী দলের যুগ্ম সম্পাদক  স্বপন, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা হারুন অর রশিদ হারুন, মুন্সিগঞ্জ জেলা মৎস্যজীবী দলের নেতা তাওলাদ হোসেনসহ ৪০ জনের অধিক নেতাকর্মীকে আজ দুপুরে মিছিল থেকে গ্রেফতার করে। এছাড়া পুলিশের বেধড়ক লাঠিচার্জে ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সাধারণ সম্পাদক  গোলাম মওলা শাহীনসহ ৫০ জনের অধিক নেতাকর্মী গুরুতরভাবে আহত হয়।

নারায়ণগঞ্জঃ জেলা বিএনপির সাধারণ সম্পাদক  অধ্যাপক মামুন মাহমুদসহ ১৩ জনের অধিক নেতাকর্মী গ্রেফতার।

নেত্রকোনা :  বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য আরিফা জেসমিনসহ ৫ জন গ্রেফতার।

চট্রগ্রাম উত্তরঃ  জেলা বিএনপির সদস্য ও মিরসরাই উপজেলা চেয়ারম্যান নুরুল আমিনকে গ্রেফতার করেছে পুলিশ।

গাইবান্ধা : গোবিন্দগঞ্জ উপজেলা জিয়া পরিষদের আহবায়ক ও পৌর বিএনপির উপদেষ্টা শফিউল আলম আকন্দকে গুরুতর অসুস্থ অবস্থায় গতরাতে পুলিশ গ্রেফতার করেছে।

পিরোজপুর: মঠবাড়িয়া পৌর বিএনপির সভাপতি হুমায়ুন কবিরসহ ৩ জন গ্রেফতার।

টাংগাইলঃ  বিএনপি নেতা ফিরোজ মিয়া, লাভলু, ইসমাইলসহ ৫ জনের অধিক নেতাকর্মী গ্রেফতার।

ফেনী : সোনাগাজী পৌর শ্রমিক দলের আহবায়ক ও ২ নং ওয়ার্ড কাউন্সিলর  হাজী মোঃ ইয়াছিন, পৌর যুবদল নেতা রাসেল আহমেদ গ্রেফতার। সোনাগাজী উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক  খোরশেদ আলমের বাসায় র‌্যাব-পুলিশ তান্ডব চালিয়ে ভাংচুর করে।

কুমিল্লা উত্তর:  দেবিদ্বার থানা বিএনপির নেতা তারেক মুন্সীসহ ৪ জন গ্রেফতার।

কুমিল-া দক্ষিণঃ  জেলা যুবদল সভাপতি ওয়াসিক, ছাত্রদল নেতা রিয়াজসহ ৭ জনের অধিক নেতাকর্মী গ্রেফতার।

নাটোরঃ  বনপাড়া শহর বিএনপির সভাপতি অধ্যাপক এম লুৎফর রহমান, বড়াইগ্রাম উপজেলা বিএনপির ভাইস চেয়ারম্যান ও বড়াইগ্রাম মহিলা সভাপতি হেলেনা খাতুন, নাটোর জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, জেলা ছাত্রদলের সভাপতি রবিউল ইসলাম লিটন, জেলা জাসাস-এর যুগ্ম সম্পাদক  আবদুল খালেক, ছাতনি ইউনিয়ন বিএনপির আহবায়ক জালাল উদ্দিন, সদর থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক গোলাপ খান, কাফুরিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি আসাদুজ্জামান আসাদ, দিঘাপতি ইউনিয়ন বিএনপির নেতা ফারুক রায়হান, আক্কাছ, শাহীন, বনপাড়া শহর বিএনপির সহ-সভাপতি মোঃ হোসেন ফকির, বড়াইগ্রাম পৌর যুবদলের সাংগঠনিক সম্পাদক  রবিউল ইসলাম রবি, যুবদল নেতা শামছুল আলম, বড়াইগ্রাম পৌর যুবদলের নেতা জিয়াউর রহমান জিয়া, জেলা ছাত্রদলের নেতা সাদ্দাম হোসেন শান্তিপুর্ন মিছিল করার সময় পুলিশ ব্যাপক লাঠিচার্জ করে। এতে সাদ্দাম হোসেন গুরুতর জখম হয় এবং সবাইকে পুলিশ গ্রেফতার করে।

ভোলা :  জেলা বিএনপির সাধারণ সম্পাদক  হারুন অর রশিদ হারুনকে না পেয়ে তার কলেজ পড়ূয়া ছেলেকে পুলিশ গ্রেফতার করে নিয়ে যায়।

নড়াইলঃ  জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি জুলফিকার আলী মন্ডল, কালিয়া উপজেলা বিএনপি‘র সভাপতি আনোয়ার হোসেন, লোহাগড়া ইউনিয়ন বিএনপির সভাপতি ও জেলা বিএনপির সদস্য এম রেজাউল কবির পারভেজ, জেলা বিএনপির সদস্য আবুল খান, গোলাম মোর্শেদ, সদর উপজেলা বিএনপির সদস্য নজরুল ইসলাম, সদর উপজেলা হরখালী ইউনিয়ন বিএনপি সাংগঠনিক সম্পাদক আকবর মোল্লা, সদর উপজেলা সাধুখালী ওয়ার্ড বিএন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, কালিয়া থানা বিএনপির সদস্য মফিজুর রহমান, কালিয়া উপজেলা বিএনপির নেতা জিয়া (ইউপি মেম্বার), কালিয়া থানা তাতুরী ইউনিয়ন বিএনপি নেতা নিয়ামত হোসেন, লোহাগড়া উপজেলা ইটনা ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক পলাশ আলী, ইটনা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আইয়ুব আলী, লাহুরিয়া ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক  মুন্সি মফিজুর রহমান, লোহাগড়া পৌর যুবদলের সিনিয়র সহ-সভাপতি সৈয়দ আহাদ আলী, নড়াইল সদর ঃ ৪ নং ওয়ার্ড বিএনপি সভাপতি নজরুল ইসলাম খানকে পুলিশ গ্রেফতার করে নিয়ে যায়।

ফরিদপুরঃ মিছিল ও সমাবেশ শেষে ছাত্রলীগ, যুবলীগের সন্ত্রাসীরা বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি ইয়াসমিন আরা হক, জেলা বিএনপির সহ-সভাপতি আজম খান ও মাজেদ মিয়া, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক রাশেদুল ইসলাম লিটনকে জেলা বিদ্যুৎ অফিসে ঘেরাও করে রেখেছে।

টাংগাইল :  নাগরপুর থানা বিএনপির যুগ্ম আহবায়ক আহমেদ আলী রানা গ্রেফতার।

দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ভিত্তিহীন বানোয়াট মামলার রায়কে কেন্দ্র করে এ পর্যন্ত সারাদেশে প্রায় ৪ হাজার ২ শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। অন্যায়ভাবে যে সকল নেতৃবৃন্দকে গ্রেফতার করা হয়েছে তাদের বিরুদ্ধে দায়েরকৃত অসত্য মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি। পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীদের নৃশংস হামলায় যে সকল নেতাকর্মী আহত হয়েছেন তাদের সুস্থতা কামনা করছি।

ধন্যবাদ সবাইকে। আল্লাহ হাফেজ।