(বিএনপি কমিউনিকেশন) — সাবেক মন্ত্রী ও দেশের বিশিষ্ট রাজনীতিবিদ মরহুম মির্জা রুহুল আমিন এর সহধর্মীনি এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর মাতা ফাতেমা আমিন বৃহস্পতিবার, এপ্রিল ১২, দুপুরে, বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন) মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯২ বছর। ফাতেমা আমিন এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান।

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান এর শোকবার্তার পূর্ণপাঠ নিচে দেয়া হল  —  

“ফাতেমা আমিন এর মৃত্যুতে তাঁর পরিবার-পরিজনদের মতো আমিও গভীরভাবে শোকাহত ও মর্মাহত হয়েছি। একজন আদর্শস্থানীয় মাতা হিসেবে তিনি মেধা ও শ্রম দিয়ে তাঁর সকল সন্তানদের সুশিক্ষিত ও সুসন্তান হিসেবে গড়ে তুলেছিলেন। ধর্মপ্রাণ নারী হিসেবেও তিনি সকলের নিকট ছিলেন অত্যন্ত শ্রদ্ধেয়। একজন রাজনীতিবিদের স্ত্রী এবং রাজনীতিবিদ সন্তানের মা হিসেবে তাঁর কর্তব্য ও ভূমিকা স্থানীয় জনসাধারণ ও পরিচিতজনদেরকে অভিভুত করতো। পরিবারের হাল ধরার পাশাপাশি তিনি সমাজসেবার নানা কাজে নিজেকে নিয়োজিত রেখেছিলেন। দুঃখী ও অসহায় মানুষকে সাহায্য করতেও তিনি ছিলেন উদারহস্ত। মাতা হিসেবে তিনি যে দৃষ্টান্ত রেখে গেছেন সেটি তাঁর সন্তানদেরকে চিরদিন অনুপ্রাণিত করবে।

মহান রাব্বুল আলামীন এর দরবারে দোয়া করি মরহুমার শোকাহত পরিবারবর্গ যেন এই মৃত্যুশোক সইবার ক্ষমতা লাভ করেন। আমি মরহুমা ফাতেমা আমিন এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।”

মির্জা ফাতেমা আমিন এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

শোকবার্তায় বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, “বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর মাতা ফাতেমা আমিন এর মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত হয়েছি। মরহুমা ফাতেমা আমিন ছিলেন একজন গুণী, পরহেজগার ও স্নেহশীল মাতা। এলাকায় একজন ধার্মিক নারী হিসেবে তাঁকে যারা চিনতেন ও জানতেন তারা সকলেই তাঁকে গভীর শ্রদ্ধা করতেন। নারী হিসেবে তাঁর সদগুণাবলী তাঁকে মহিমান্বিত করেছে। নিরলস পরিশ্রমের কারণেই তাঁর সন্তানরা উচ্চ শিক্ষা লাভ ও সুনাগরিক হিসেবে গড়ে উঠেছেন। মানবকল্যান ছিল তাঁর মহান ব্রত। এজন্য তাঁর কাছে আসা সাহায্যপ্রার্থী গরীব-দুঃখীরা কেউ বঞ্চিত হতেন না। মহান রাব্বুল আলামীনের নিকট দোয়া করি তিনি যেন মরহুমা ফাতেমা আমিনকে বেহেস্তবাসী করেন।”

বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব শোকবার্তায় মরহুমা ফাতেমা আমিন এর রুহের মাগফিরাত কামনা করেন এবং শোক বিহব্বল পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন ও শুভাকাঙ্খীদের প্রতি গভীর সমবেদনা জানান।