(বিএনপি কমিউনিকেশন) —   বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়েছে ‘শত নাগরিক জাতীয় কমিটি’।

রোববার, জুন ১০, এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সংগঠনটি এই আবেদন জানায়।

কমিটির জাহাঙ্গীর আলম মিন্টুর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আমরা সংবাদ মাধ্যমে জানতে পেরেছি, বেগম খালেদা জিয়া কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। তাঁর ব্যক্তিগত চিকিৎসকগণ কারাগারে তাঁর সঙ্গে দেখা করার পর জানিয়েছেন, গত ৫ জুন তিনি মাইল্ড স্ট্রোকে আক্রান্ত হয়ে থাকবেন। সংবাদটি খুবই উদ্বেগজনক। বেগম খালেদা জিয়ার জীবন নিয়ে আমরা শঙ্কা বোধ করছি।

সংবাদ বিজ্ঞপ্তির পূর্ণপাঠ নিচে দেয়া হল —  

আমরা সংবাদ মাধ্যমে জানতে পেরেছি, বেগম খালেদা জিয়া কারাগারে গুরুত্বর অসুস্থ হয়ে পড়েছেন। ব্যক্তিগত চিকিৎসকগণ তাঁর সঙ্গে কারাগারে দেখা করে জানিয়েছেন, গত ৫ই জুন তিনি মাইন্ড স্ট্রোকে আক্রান্ত হয়ে থাকবেন।

সংবাদটি খুবই উদ্ব্যেগক জনক। বেগম খালেদা জিয়ার জীবন নিয়ে আমরা সংকিতবোধ করছি। আসন্ন ঈদের আগেই মানবিক কারনে তাকে কারাগার থেকে মুক্তি দেওয়া জন্য সরকারের নিকট জোর দাবি জানাচ্ছি। তিনি খুবই অসুস্থ হওয়ায় বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা আশু চিকিৎসা প্রয়োজন। আমরা আশা করি সরকার এ ব্যাপারে কাল বিলম্ব না করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।

 

১। প্রফেসর এমাজউদ্দিন আহমেদ- আহ্বায়ক

২। বিচারপতি মোহাম্মদ আব্দুর রউফ

৩। ডাঃ জাফরুল্লা চৌধুরী

৪। প্রফেসর মাহাবুব উল্লাহ

৫। প্রফেসর আনোয়ারউল্লাহ চৌধুরী

৬। প্রফেসর মোস্তাহিদুর রহমান

৭। আলমগীর মহিউদ্দিন

৮। ডাঃ এম এ আজিজ

৯। ড. রেজোয়ান সিদ্দিকী

১০। প্রফেসর জেড এন তাহমিদা খাতুন

১১। ড. আক্তার হোসেন খান

১২। ড. লুৎফর রহমান

১৩। আবদুল হাই শিকদার – সদস্য সচিব